banner
খবর বিস্তারিত

মেটাল স্ট্যাম্পিং অংশগুলির পাঞ্চিং আকার প্রয়োজনীয়তা পূরণ করে না এমন সমস্যাটি কীভাবে সমাধান করবেন

ধাতব স্ট্যাম্পিং অংশগুলির উত্পাদন প্রক্রিয়াতে, এমন পরিস্থিতি থাকবে যেখানে পাঞ্চিং গর্তের আকার খুব বড় বা ছোট এবং পাঞ্চের আকারটি বেশ আলাদা। এই সমস্যাটি সমাধান করার জন্য, আমরা উত্তল এবং অবতল ছাঁচের পরিকল্পনার আকার এবং প্রক্রিয়াকরণ বিবেচনা করেছি। যথার্থতা এবং ফাঁকা ফাঁকের মতো উপাদানগুলি ছাড়াও, আমাদের অবশ্যই নিম্নলিখিত দিকগুলি বিবেচনা করতে হবে।


1. ধাতু স্ট্যাম্পিং অংশগুলির উৎপাদনে, খোঁচা করার সময় উত্পন্ন burrs কারণে, পাঞ্চিং প্রান্তটি গবেষণা করা প্রয়োজন, এবং পাঞ্চিং ফাঁক যুক্তিসঙ্গত কিনা তা পরীক্ষা করার জন্য মনোযোগ দিন। এটি নমনের সময় স্ট্যাম্পিং অংশগুলির অস্থিরতা দ্বারা সৃষ্ট হয়, প্রধানত ইউ-আকৃতির এবং ভি-আকৃতির নমনের জন্য, নমনের আগে স্ট্যাম্পিং অংশগুলিকে গাইড করা, নমন প্রক্রিয়া চলাকালীন গাইড করা এবং স্ট্যাম্পিং অংশগুলি স্লিপেজ প্রতিরোধ করার জন্য নমন প্রক্রিয়া চলাকালীন উপাদান টিপে। নমনের সময় সমস্যা সমাধানের ফোকাস।


stamping brass 16A extension


2. ধাতু স্ট্যাম্পিং অংশগুলির উত্পাদনে, উপাদানের উপর প্রসার্য চাপ বৃদ্ধি পায় এবং স্ট্যাম্পিং অংশগুলির উল্টে যাওয়ার এবং মোচড়ের প্রবণতা বৃদ্ধি পায়। উল্টে গেলে, পাঞ্চিং গর্তের আকার ছোট হয়ে যাবে। উপাদানটির উপর শক্তিশালী চাপ উপাদানটির প্লাস্টিকের বিকৃতি ঘটায়, যার ফলে পাঞ্চিং গর্তের আকার বড় হবে। শক্তিশালী চাপ কমে গেলে, পাঞ্চিং আকার ছোট হয়ে যাবে।


3. ধাতু স্ট্যাম্পিং অংশগুলির উৎপাদনে, যদি শেষটি বেভেল বা আর্ক দিয়ে মেরামত করা হয়, কারণ খোঁচা শক্তি উপশম হয়, খোঁচা উল্টে এবং স্মিয়ারিং প্রবণ হয়, তাই পাঞ্চিং আকার বড় হয়ে যাবে। যাইহোক, পাঞ্চের শেষটি সমতল, এবং পাঞ্চিং গর্তের আকার অপেক্ষাকৃত ছোট হবে।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান