banner
খবর বিস্তারিত

মেটাল স্ট্যাম্পিং ডাই অপারেশনের সাতটি অসামান্য বৈশিষ্ট্য

(1) উচ্চ উত্পাদন দক্ষতা প্রতি ইউনিট সময় সম্পন্ন অংশ বা প্রক্রিয়া বিষয়বস্তুর সংখ্যা সাধারণ প্রক্রিয়াকরণ পদ্ধতির তুলনায় কয়েকগুণ বেশি, বা এমনকি শত থেকে হাজার বার। অধিকন্তু, ধাতু স্ট্যাম্পিং প্রক্রিয়াটি উত্পাদন দক্ষতা আরও উন্নত করতে একটি ছাঁচ, একাধিক অংশ এবং স্ট্যাম্পিং ছাঁচের একটি সেটে একাধিক প্রক্রিয়া সামগ্রী সম্মিলিত প্রক্রিয়াকরণ পদ্ধতি ব্যবহার করতে পারে।


(2) পণ্যের মান স্থিতিশীল এবং বিনিময়যোগ্যতা ভাল। ধাতু স্ট্যাম্পিং ছাঁচ পণ্য গঠনের জন্য ব্যবহৃত হয়, এবং পণ্যের গুণমান পরিবর্তনকে প্রভাবিত করে এমন কারণগুলি কম, এবং ক্ষতির মাত্রা কম। উপযুক্ত ব্যবস্থা গ্রহণের মাধ্যমে কিছু কারণ সংশোধন করা যেতে পারে, যাতে পণ্যের গুণমান আদর্শ পরিসরের মধ্যে নিয়ন্ত্রণ করা যায়। পণ্যের মানের স্থায়িত্ব কার্যকরভাবে এর বিনিময়যোগ্যতা নিশ্চিত করতে পারে। উত্তম বিনিময়যোগ্যতা হল সমাবেশ লাইনের ব্যাপক উৎপাদনের মৌলিক গ্যারান্টি। একই সময়ে, এটি পণ্য রক্ষণাবেক্ষণ এবং প্রতিস্থাপনের জন্যও সহায়ক।


(3) উপাদান ব্যবহারের হার উচ্চ। বিভিন্ন লেআউট পদ্ধতির মাধ্যমে, যেমন: ক্রস, তির্যক, মাল্টি-সারি, মিশ্র, নেস্টেড এবং এমনকি নো-ওয়েস্ট লেআউট পদ্ধতি, এটি কার্যকরভাবে উপকরণের ব্যবহারের হার উন্নত করতে পারে এবং পণ্যের উপাদান খরচ কমাতে পারে। .


stamping copper metal part light switch


(4) উপাদান গরম করার প্রয়োজন নেই. সাধারণ পরিস্থিতিতে, স্ট্যাম্পিং অপারেশনের সময় উপাদান গরম করার প্রয়োজন হয় না। এটি কেবল শক্তি সঞ্চয় করে না, গরম করার সরঞ্জাম এবং স্থান দখলকে হ্রাস করে, তবে পৃষ্ঠের অক্সিডেশন, পোড়া এবং উত্তাপের ফলে সৃষ্ট পণ্যগুলির বিকৃতির কারণে আকৃতি এবং আকারের অস্থিরতা এড়ায়। এটি ছাঁচে তাপমাত্রা বৃদ্ধির বিরূপ প্রভাবও প্রতিরোধ করতে পারে।


(5) স্ট্যাম্পিং অংশগুলির যান্ত্রিক বৈশিষ্ট্যগুলি উন্নত করা হয়েছে। ধাতব স্ট্যাম্পিংয়ের শক্ত হয়ে যাওয়ার ঘটনা দ্বারা প্রভাবিত, স্ট্যাম্পিং অংশগুলির পৃষ্ঠের কাঠামো শক্ত, কঠোরতা এবং পরিধান প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় এবং স্ট্যাম্পিং অংশগুলির শক্তি এবং অনমনীয়তাও উন্নত হয়।


(6) অ্যাপ্লিকেশনের বিস্তৃত পরিসর। মুদ্রাঙ্কন জন্য উপযুক্ত অনেক পণ্য আছে. এটি এমন অনেক প্রক্রিয়াকরণ বিষয়বস্তুর সমাধান করতে পারে যা সাধারণ যান্ত্রিক প্রক্রিয়াকরণের মাধ্যমে সম্পূর্ণ করা অসম্ভব বা কঠিন, বিশেষ করে কিছু পাতলা, নরম, কঠিন, অদ্ভুত, মাইক্রো অংশ বা অ-ধাতব উপাদান অংশের প্রক্রিয়াকরণ এবং গঠনের জন্য। মেটাল স্ট্যাম্পিং গঠন একটি শক্তিশালী প্রক্রিয়াকরণ এবং গঠন পদ্ধতি।


(7) অপারেশন সহজ এবং শ্রমিকদের শ্রম তীব্রতা কম। গঠন প্রক্রিয়া এবং পণ্যের মৌলিক গুণমান বেশিরভাগই ছাঁচ এবং মুদ্রাঙ্কন সরঞ্জাম দ্বারা নিশ্চিত করা হয়। অপারেশন চলাকালীন মৌলিক ক্রিয়াগুলি একই এবং পণ্যের জটিলতার দ্বারা প্রভাবিত হয় না। অপারেটরদের কিছু প্রযুক্তিগত প্রয়োজনীয়তা প্রয়োজন এবং তারা কাজ শুরু করার আগে কাজের বিষয়ে প্রশিক্ষিত হয়।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান