banner
খবর বিস্তারিত

স্ট্যাম্পিং অংশগুলির জন্য সাধারণ পরিদর্শন পদ্ধতি

1. স্পর্শ পরিদর্শন

পরিষ্কার গজ দিয়ে বাইরের আবরণের পৃষ্ঠটি মুছুন। স্ট্যাম্পিং অংশের অনুদৈর্ঘ্য দিক বরাবর স্ট্যাম্পিং অংশের পৃষ্ঠকে স্পর্শ করার জন্য পরিদর্শককে স্পর্শ গ্লাভস পরতে হবে। এই পরিদর্শন পদ্ধতি পরিদর্শক' এর অভিজ্ঞতার উপর নির্ভর করে। যদি প্রয়োজন হয়, অয়েলস্টোন শনাক্ত করা সন্দেহজনক এলাকা পালিশ করতে এবং এটি যাচাই করতে ব্যবহার করা যেতে পারে, তবে এই পদ্ধতিটি একটি কার্যকর দ্রুত পরিদর্শন পদ্ধতি হিসাবে গণ্য করা যেতে পারে।


2. Whetstone মসৃণতা

2.1। প্রথমে একটি পরিষ্কার গজ দিয়ে বাইরের আবরণের পৃষ্ঠটি মুছুন এবং তারপরে এটিকে অয়েলস্টোন (20×20×100 মিমি বা বড়) দিয়ে পালিশ করুন এবং আর্কস এবং হার্ড-টু-নাগালের জায়গাগুলির জন্য অপেক্ষাকৃত ছোট তেল পাথর দিয়ে পলিশ করুন (উদাহরণস্বরূপ: 8× 100 মিমি আধা-বৃত্তাকার ওয়েটস্টোন)

2.2। ওয়েটস্টোন কণার আকারের পছন্দ পৃষ্ঠের অবস্থার উপর নির্ভর করে (যেমন রুক্ষতা, গ্যালভানাইজিং ইত্যাদি)। সূক্ষ্ম দানাযুক্ত তৈলপাথর ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। ওয়েটস্টোন গ্রাইন্ডিংয়ের দিকটি মূলত অনুদৈর্ঘ্য দিক বরাবর, এবং এটি স্ট্যাম্পিং অংশগুলির উপরিভাগে ভালভাবে ফিট করে এবং কিছু বিশেষ স্থানকে অনুভূমিক নাকালের সাথে সম্পূরক করা যেতে পারে।


3. নমনীয় গজ এর মসৃণতা

পরিষ্কার গজ দিয়ে বাইরের আবরণের পৃষ্ঠটি মুছুন। স্ট্যাম্পিং অংশের পৃষ্ঠটি বন্ধ করতে একটি নমনীয় বালির জাল ব্যবহার করুন এবং অনুদৈর্ঘ্য দিকে সমগ্র পৃষ্ঠে এটিকে পিষুন। যেকোনো পিটিং বা ইন্ডেন্টেশন সহজেই পাওয়া যাবে।


4. তেল পরিদর্শন

পরিষ্কার গজ দিয়ে বাইরের আবরণের পৃষ্ঠটি মুছুন। তারপরে একই দিকে স্ট্যাম্পিংয়ের পুরো বাইরের পৃষ্ঠে সমানভাবে তেল প্রয়োগ করতে একটি পরিষ্কার ব্রাশ ব্যবহার করুন। তেলযুক্ত মুদ্রাঙ্কন অংশগুলিকে পরিদর্শনের জন্য শক্তিশালী আলোর নীচে রাখুন। এটি সুপারিশ করা হয় যে স্ট্যাম্পিং অংশগুলি গাড়ির শরীরের উপর খাড়া করা হবে। এই পদ্ধতিটি সহজেই মুদ্রাঙ্কন অংশগুলিতে ক্ষুদ্র গর্ত, গর্ত এবং লহর খুঁজে পেতে পারে।


5. চাক্ষুষ পরিদর্শন

চাক্ষুষ পরিদর্শন প্রধানত অস্বাভাবিক চেহারা এবং স্ট্যাম্পিং অংশগুলির ম্যাক্রো ত্রুটি খুঁজে পেতে ব্যবহৃত হয়


6. পরিদর্শন ফিক্সচার

স্ট্যাম্পিং অংশগুলিকে পরিদর্শন সরঞ্জামে রাখুন এবং পরিদর্শন সরঞ্জাম ম্যানুয়ালটির অপারেটিং প্রয়োজনীয়তা অনুসারে স্ট্যাম্পিং অংশগুলি পরিদর্শন করুন।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান