banner
খবর বিস্তারিত

স্ট্যাম্পিং ডাই এর রচনা এবং নির্ভুলতা গ্রেড

এক, নৈপুণ্যের অংশ।

প্রক্রিয়াকরণের সময় স্ট্যাম্পিং উপকরণ দ্বারা সরাসরি গঠিত অংশগুলিকে প্রক্রিয়া অংশ বলে এবং নিম্নলিখিত তিনটি বিভাগে বিভক্ত করা হয়

1) কাজের অংশগুলি সরাসরি ধাতব পাতটিকে আলাদা করতে বা বিকৃত করতে বাধ্য করে যেমন পাঞ্চ, অবতল ছাঁচ, উত্তল এবং অবতল ছাঁচ ইত্যাদি।

2) স্ট্যাম্পিং ডাইতে রুক্ষ গঠনকারী স্ট্যাম্পিং অংশের সঠিক অবস্থান নির্ধারণ করতে অংশগুলিকে অবস্থান করুন। যেমন পজিশনিং পিন, পজিশনিং প্লেট, স্টপ পিন, গাইড পিন, গাইড প্লেট, ফিক্সড ডিস্টেন্স সাইড ব্লেড, সাইড প্রেস ইত্যাদি।

3) প্রেসিং, আনলোডিং এবং ডিসচার্জিং অংশ যা উৎপাদনের জন্য সুবিধাজনক, যেমন ফাঁকা ধারক, ইজেক্টর, ইজেক্টর পিন, পুশ প্লেট, পুশ রড, স্ক্র্যাপ কাটার ইত্যাদি।


দ্বিতীয়, অক্জিলিয়ারী অংশ।

যে অংশগুলি ডাই কাজে ধাতব পদার্থের সংস্পর্শে থাকে না তাকে সহায়ক অংশ বলে এবং নিম্নলিখিত তিনটি বিভাগে বিভক্ত করা হয়:

1) ডাইয়ের উপরের এবং নীচের ডাইগুলি সঠিকভাবে বন্ধ রয়েছে তা নিশ্চিত করার জন্য ডাইকে ইতিবাচক দিক নির্দেশ করার জন্য গাইড অংশগুলি। যেমন গাইড হাতা, গাইড পোস্ট, গাইড প্লেট, গাইড ব্লক ইত্যাদি।

2) সমর্থনকারী এবং ক্ল্যাম্পিং অংশগুলি ডাই অংশগুলিকে একত্রিত করে উপরের এবং নীচের ছাঁচগুলির একটি অবিচ্ছেদ্য অংশ গঠন করে, যেমন উপরের এবং নীচের টেমপ্লেটগুলি। উত্তল এবং অবতল ছাঁচের কাজের চাপ সহ্য করার জন্য প্রয়োজনীয় অংশগুলি, যেমন ব্যাকিং প্লেটগুলি, সবই সহায়ক অংশ। ক্ল্যাম্পিং অংশগুলির মধ্যে নির্দিষ্ট প্লেট এবং ছাঁচের হ্যান্ডলগুলি অন্তর্ভুক্ত রয়েছে।

3) নির্দিষ্ট ফাংশন উপলব্ধি করতে গাইড পোস্ট, ছুরির প্রান্ত এবং বিশেষ অংশগুলি সহ বন্ধন অংশ এবং অন্যান্য অংশ।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান