banner
খবর বিস্তারিত

স্ট্যাম্পিং অংশগুলির ত্রুটিগুলির জন্য মূল্যায়নের মানদণ্ড

1. ক্র্যাকিং

পরিদর্শন পদ্ধতি: চাক্ষুষ মূল্যায়ন মানদণ্ড:

টাইপ A ত্রুটি: ফাটল যা ব্যবহারকারীরা প্রশিক্ষণ ছাড়াই লক্ষ্য করতে পারে। এই ধরনের ত্রুটিযুক্ত স্ট্যাম্পিং অংশগুলি ব্যবহারকারীদের কাছে অগ্রহণযোগ্য, এবং স্ট্যাম্পিং অংশগুলি আবিষ্কারের সাথে সাথেই হিমায়িত করা আবশ্যক।

টাইপ বি ত্রুটি: দৃশ্যমান এবং নির্ণয়যোগ্য মাইক্রো ফাটল। এই ধরনের ত্রুটিযুক্ত স্ট্যাম্পিং অংশগুলি I এবং II অঞ্চলে গ্রহণযোগ্য নয়। মেরামত ঢালাই অন্যান্য এলাকায় অনুমোদিত, কিন্তু মেরামত অংশ গ্রাহকদের দ্বারা সনাক্ত করা সহজ নয় এবং স্ট্যাম্পিং প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। অংশগুলির জন্য মেরামতের মান।

টাইপ সি ত্রুটিগুলি: ত্রুটিগুলি যেগুলি অস্পষ্ট এবং সাবধানে পরিদর্শনের পরে নির্ধারিত হয়। এই ধরনের ত্রুটির স্ট্যাম্পিং অংশগুলি জোন II, জোন III এবং IV এর মধ্যে মেরামত করা হয়, তবে মেরামত করা অংশগুলি গ্রাহকদের দ্বারা সনাক্ত করা সহজ নয় এবং স্ট্যাম্পিং অংশগুলির প্রয়োজনীয়তা অবশ্যই পূরণ করতে হবে। পুনরায় কাজ মান.


2. স্ট্রেন, মোটা দানা, এবং অন্ধকার আঘাত

পরিদর্শন পদ্ধতি: চাক্ষুষ মূল্যায়ন মানদণ্ড:

টাইপ A ত্রুটি: অপ্রশিক্ষিত ব্যবহারকারীরা স্ট্রেন, মোটা দানা এবং লুকানো আঘাতগুলিও লক্ষ্য করতে পারে। এই ধরনের ত্রুটিযুক্ত স্ট্যাম্পিং অংশগুলি ব্যবহারকারীদের কাছে গ্রহণযোগ্য নয়, এবং স্ট্যাম্পিং অংশগুলি আবিষ্কারের পরে অবিলম্বে হিমায়িত করা আবশ্যক।

টাইপ বি ত্রুটি: দৃশ্যমান এবং সংজ্ঞায়িত ছোট স্ট্রেন, মোটা দানা, এবং গাঢ় স্ক্র্যাচ। এই ধরনের ত্রুটিযুক্ত স্ট্যাম্পিং অংশগুলি জোন IV-তে গ্রহণযোগ্য।

টাইপ সি ত্রুটি: সামান্য স্ট্রেন, মোটা দানা, এবং অন্ধকার ক্ষতি। এই ধরনের ত্রুটি সহ স্ট্যাম্পিং অংশ জোন III এবং IV গ্রহণযোগ্য।


3. সমতল পুকুর

পরিদর্শন পদ্ধতি: চাক্ষুষ পরিদর্শন, ওয়েটস্টোন পলিশিং, স্পর্শ করা, তেল দেওয়া মূল্যায়নের মানদণ্ড:

টাইপ A ত্রুটি: এটি এমন একটি ত্রুটি যা ব্যবহারকারীরা গ্রহণ করতে পারে না, এবং প্রশিক্ষণ ছাড়া ব্যবহারকারীরাও লক্ষ্য করতে পারেন যে এই ধরনের ধসে পড়া পুল আবিষ্কৃত হওয়ার সাথে সাথে স্ট্যাম্পিং অংশগুলিকে অবশ্যই হিমায়িত করতে হবে। টাইপ A চ্যাপ্টা স্ট্যাম্পিং অংশ কোনো এলাকায় বিদ্যমান অনুমোদিত নয়.

টাইপ বি ত্রুটি: এটি একটি অপ্রীতিকর ত্রুটি। এটি একটি নির্দিষ্ট গর্ত যা স্ট্যাম্পিং অংশের বাইরের পৃষ্ঠে অনুভূত এবং দৃশ্যমান হতে পারে। স্ট্যাম্পিং অংশ I এবং II এর বাইরের পৃষ্ঠে এই ধরনের ত্রুটি অনুমোদিত নয়। ঢলে পড়া পুকুর।

টাইপ সি ত্রুটি: এগুলি এমন ত্রুটি যা সংশোধন করা দরকার। এই ধসে পড়া পুকুরগুলির বেশিরভাগই একটি অস্পষ্ট পরিস্থিতির মধ্যে রয়েছে এবং শুধুমাত্র তৈলপাথর পালিশ করার পরেই দেখা যায়। সমতল পুকুরের এই ধরনের স্ট্যাম্পযুক্ত অংশ গ্রহণযোগ্য।


4. তরঙ্গ

পরিদর্শন পদ্ধতি: চাক্ষুষ পরিদর্শন, ওয়েটস্টোন পলিশিং, স্পর্শ করা, তেল দেওয়া মূল্যায়নের মানদণ্ড:

ক্লাস A ত্রুটি: ব্যবহারকারী যারা স্ট্যাম্পিং পার্টস Ⅰ এবং Ⅱ প্রশিক্ষিত হয়নি তারাও এই ধরনের তরঙ্গ লক্ষ্য করতে পারে, কিন্তু ব্যবহারকারী সেগুলি গ্রহণ করতে পারে না, এবং স্ট্যাম্পিং অংশগুলি আবিষ্কারের সাথে সাথেই হিমায়িত করা আবশ্যক৷

টাইপ বি ত্রুটি: এই ধরনের তরঙ্গ একটি অপ্রীতিকর ত্রুটি। স্ট্যাম্পিং অংশ I এবং II এর মধ্যে দৃশ্যমান এবং দৃশ্যমান তরঙ্গগুলি মেরামত করা দরকার।

টাইপ সি ত্রুটি: ত্রুটিগুলি যা সংশোধন করা প্রয়োজন। এই তরঙ্গগুলির বেশিরভাগই অস্পষ্ট এবং শুধুমাত্র তেলের পাথর পালিশ করার পরেই দেখা যায়। এই ধরনের তরঙ্গ মুদ্রাঙ্কন অংশ গ্রহণযোগ্য.


5. Flanging, অসম ছাঁটাই এবং ঘাটতি

পরিদর্শন পদ্ধতি: চাক্ষুষ পরিদর্শন, স্পর্শ মূল্যায়ন মানদণ্ড:

টাইপ A ত্রুটি: অভ্যন্তরীণ এবং বাইরের কভার অংশগুলির ফ্ল্যাঞ্জিং এবং ট্রিমিংয়ের যে কোনও অনিয়ম এবং ঘাটতি আন্ডারকাটের গুণমান এবং ওয়েল্ডিং ওভারল্যাপের অসমতা এবং ঘাটতিকে প্রভাবিত করে, যা ওয়েল্ডিংয়ের গুণমানকে প্রভাবিত করে। এটা অগ্রহণযোগ্য। এটি আবিষ্কারের পর অবিলম্বে সংশোধন করা আবশ্যক. মুদ্রাঙ্কিত অংশগুলি হিমায়িত হয়।

টাইপ বি ত্রুটিগুলি: দৃশ্যমান এবং সুনির্দিষ্ট ফ্ল্যাঞ্জিং, অসমতা এবং প্রান্তের ঘাটতি যা আন্ডারকাট, ঢালাই ওভারল্যাপ এবং ঢালাই মানের উপর কোন প্রভাব ফেলে না। এই ধরনের ত্রুটিযুক্ত স্ট্যাম্পিং অংশগুলি জোন III এবং IV-তে গ্রহণযোগ্য।

টাইপ সি ত্রুটি: সামান্য ফ্ল্যাঞ্জিং, অসম ছাঁটাই এবং ঘাটতি আন্ডারকাট এবং ওভারল্যাপ ওয়েল্ডিংয়ের গুণমানের উপর কোন প্রভাব ফেলে না। এই ধরনের ত্রুটি সঙ্গে স্ট্যাম্পিং অংশ গ্রহণযোগ্য.


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান