banner
খবর বিস্তারিত

মাল্টি ফ্যাকশন লাইটিং ইলেক্ট্রিক্যাল ওয়াল সুইচ এবং সকেট বড় প্যানেল

বিদ্যুৎ নিরাপত্তা আমাদের পরিবারের সবচেয়ে উদ্বিগ্ন বিষয়গুলির মধ্যে একটি। বাজারে অনেক ব্র্যান্ডের সকেট এবং অনেক ধরনের প্লাগ রয়েছে। অনেক মানুষ স্বাভাবিকভাবেই বেছে নেয়, যতক্ষণ তারা চালু করা যায়। আসলে, সকেট নির্বাচন করার জন্য অনেক মনোযোগ আছে। আপনি কি সত্যিই একটি সুইচ সহ সকেট দিয়ে বিদ্যুৎ বন্ধ করতে পারেন? আপনি একটি সুইচ বা কোন সুইচ নির্বাচন করবেন?

multi 2pin power electrical switch socket

আসলে, বাড়িতে দেয়ালে সকেট সাধারণত কোন সুইচিং এবং সুইচ হয়। সুইচ সাধারণত মোবাইল সকেট হয়. বিদ্যুতের নিরাপত্তার প্রতি সকলের মনোযোগের সাথে, আমাদের বাড়িতে আরও বেশি সংখ্যক সুইচ সকেট উপস্থিত হয়। সুইচিং সহ সকেট এবং সুইচ ছাড়া সকেট শুধুমাত্র একটি সমস্যা, খুব বেশি সুবিধা এবং অসুবিধা নেই। সুইচ সহ সকেটের নিম্নলিখিত তিনটি সুবিধাজনক ব্যবহার রয়েছে:


1. একটি সুইচ সহ সকেট শুধুমাত্র বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহার করতে পারে না, তবে সুইচের মাধ্যমে সকেট পাওয়ার সাপ্লাইয়ের শাটডাউন বা আলোর লাইনও নিয়ন্ত্রণ করতে পারে।


2. এটি বন্ধ করা আরও সুবিধাজনক। উদাহরণস্বরূপ, টিভির জন্য, যদি আপনি শুধুমাত্র রিমোট কন্ট্রোল ডিভাইস ব্যবহার করেন, তাহলে টিভি এখনও স্ট্যান্ডবাই থাকে, কিছু কারেন্ট গ্রহণ করে এবং বজ্রপাতের জন্যও সংবেদনশীল। সকেটের সুইচ দিয়ে বন্ধ করুন এবং সরাসরি পাওয়ার সাপ্লাই কেটে দিন। এটা আরো সুবিধাজনক এবং নিরাপদ.

cheap household electrical switch socket wall

3. একটি সুইচ সহ সকেট ঘন ঘন প্লাগের কারণে যোগাযোগ শীট এবং প্লাগের মধ্যে আলগা হওয়া এড়াতে পারে। অন্যান্য অ-ঘন বৈদ্যুতিক যন্ত্রপাতি ক্রয় খরচ বাঁচাতে সুইচ ছাড়াই সকেট ব্যবহার করে।


কিন্তু সুইচিং সহ সকেটটি সুইচ ছাড়া সকেটের চেয়ে বেশি।


একটি সুইচ সঙ্গে সকেট ব্যবহার করার সময়, মনোযোগ দিন। একটি বৃহৎ শক্তি সহ পাওয়ার যন্ত্রপাতি একটি 16A সুইচ দিয়ে সজ্জিত করা উচিত। এছাড়াও, মাইক্রোওয়েভ ওভেন, ইন্ডাকশন কুকার, সিডি মেশিন এবং অন্যান্য বৈদ্যুতিক যন্ত্রপাতি সুইচিং পাওয়ার সকেট দিয়ে সজ্জিত করা উচিত। অন্যথায়, মেশিনে পাওয়ার সাপ্লাইতে সর্বদা বিদ্যুৎ থাকবে, এবং বিদ্যুৎ সরবরাহ দীর্ঘ সময়ের জন্য বৈদ্যুতিক যন্ত্রপাতিগুলির জন্য ভাল নয় এবং এটি সাশ্রয়ীও। একটি বড় বৈদ্যুতিক কারেন্ট সহ সুইচ সহজেই ক্ষতিগ্রস্ত হয়।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান