banner
খবর বিস্তারিত

সকেট স্ক্রু বিভিন্ন ধরনের

একটি সকেট (সুইচবাপ্লাগ) স্ক্রু হল একটি স্ক্রু যা শিল্প খাতে এবং সমাবেশ লাইনে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। অনেক নামে পরিচিত কিন্তু সবচেয়ে সাধারণ হল হেক্স বা অ্যালেন হেড স্ক্রু। এগুলি ব্যাপকভাবে ব্যবহৃত হয় কারণ এগুলি উপলব্ধ শক্তিশালী স্ক্রুগুলির মধ্যে একটি (টেনসিল স্ট্রেন্থ এবং টর্ক স্পেসিফিকেশন চার্টের লিঙ্ক), সস্তা, এবং একটি ষড়ভুজ আকৃতির রেঞ্চ ব্যবহার করে খুব সহজে ইনস্টল করা যায়৷ এটি তাদের অনেক অ্যাপ্লিকেশনের জন্য আদর্শ করে তোলে যেখানে স্থান একটি সমস্যা। সকেট স্ক্রুগুলি বিভিন্ন গ্রেডের স্টিল, স্টেইনলেস স্টিল এবং মেরিন গ্রেড স্টেইনলেস স্টিলের বিকল্পগুলিতে পাওয়া যায়।

সকেট স্ক্রুগুলির প্রকার - মেট্রিক ডিআইএন বা আইএসও নম্বরের সাথে মিল:

·         সকেট হেড ক্যাপ - DIN 912

·         লো হেড সকেট ক্যাপ - DIN 7984

·         বোতাম হেড সকেট ক্যাপ - ISO 7380

·         ফ্ল্যাট হেড সকেট ক্যাপ (কাউন্টারসাঙ্ক) – DIN 7991

·         সকেট সেট স্ক্রু - DIN 916

সকেটহেড ক্যাপ স্ক্রু- গভীর হেক্স রিসেস এবং মোটা পাশের দেয়াল সর্বোচ্চ প্রিলোড রেটিং সহ সকেট স্ক্রু লাইনের সবচেয়ে শক্তিশালী করে তোলে। এটি সবচেয়ে সাধারণ সকেট স্ক্রুগুলির মধ্যে একটি যা আপনি পাবেন।

লো হেড সকেট ক্যাপ স্ক্রু- ঐতিহ্যগত সকেট ক্যাপ স্ক্রু থেকে মাথার উচ্চতা 50 শতাংশ কম। উচ্চতা সীমাবদ্ধতার কারণে একটি ঐতিহ্যবাহী সকেট হেড ক্যাপ ব্যবহার করা অক্ষম যেখানে দুর্দান্ত ফিট। যেহেতু মাথার উচ্চতা হ্রাস করা হয়েছে, সর্বাধিক প্রিলোড অনেক কম এবং তাই প্রথাগত সকেট হেড ক্যাপ স্ক্রুগুলির জন্য সরাসরি প্রতিস্থাপন নয়।

বোতাম হেড সকেট ক্যাপ স্ক্রু- গোলাকার হেড প্রোফাইল এগুলিকে সুরক্ষা ব্যবহারের জন্য একটি আদর্শ প্রার্থী করে তোলে যেখানে অন্যান্য স্ক্রু বা বোল্টগুলি চলন্ত যন্ত্রপাতিগুলিতে পোশাক বা অন্যান্য আইটেম আটকাতে পারে।

ফ্ল্যাট হেড সকেট ক্যাপ স্ক্রু- ফ্ল্যাট হেড স্ক্রুগুলি কাউন্টারসঙ্ক হয় এবং তাদের মাথার কোনটিই মিলনের পৃষ্ঠের উপরে প্রকাশ করে না। এগুলি প্রায়শই ঘনিষ্ঠ সহনশীলতা যন্ত্রপাতি একত্রিত করার জন্য ব্যবহৃত হয় যেখানে মাথার উচ্চতা গুরুত্বপূর্ণ।

সকেট সেট স্ক্রু- সকেট সেট স্ক্রুগুলি ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে যেখানে শ্যাফ্টের উপাদানগুলির স্থায়ী বা সামঞ্জস্যযোগ্য অবস্থানের প্রয়োজন হয়৷

 


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান