banner
জ্ঞান বিস্তারিত

ধাতু মুদ্রাঙ্কন পরিদর্শন

ধাতু স্ট্যাম্পিং অংশগুলির কঠোরতা পরীক্ষা রকওয়েল কঠোরতা পরীক্ষক গ্রহণ করে। জটিল আকারের সঙ্গে ছোট মুদ্রাঙ্কন অংশ সমতল পরীক্ষা করতে ব্যবহার করা যেতে পারে খুব ছোট, সাধারণ ডেস্কটপ রকওয়েল কঠোরতা পরীক্ষক পরীক্ষা করা যাবে না.


স্ট্যাম্পিং প্রক্রিয়াকরণের মধ্যে খোঁচা, নমন, গভীর অঙ্কন, গঠন, সমাপ্তি এবং অন্যান্য প্রক্রিয়া অন্তর্ভুক্ত রয়েছে। স্ট্যাম্পিং পার্টস দ্বারা প্রক্রিয়াকৃত উপকরণগুলি প্রধানত হট-রোল্ড বা কোল্ড-রোল্ড (প্রধানত কোল্ড-রোল্ড) শীট মেটাল সামগ্রী, যেমন কার্বন স্টিল প্লেট, অ্যালয় স্টিল প্লেট, স্প্রিং স্টিল প্লেট, গ্যালভানাইজড প্লেট, টিন প্লেট, স্টেইনলেস স্টিল প্লেট, কপার। এবং তামা খাদ প্লেট, অ্যালুমিনিয়াম এবং অ্যালুমিনিয়াম খাদ প্লেট, ইত্যাদি


পিএইচপি সিরিজের পোর্টেবল পৃষ্ঠ রকওয়েল কঠোরতা পরীক্ষক এই স্ট্যাম্পিং অংশগুলির কঠোরতা পরীক্ষা করার জন্য খুব উপযুক্ত। ধাতু প্রক্রিয়াকরণ এবং যান্ত্রিক উত্পাদনে অ্যালয় স্ট্যাম্পিং অংশগুলি সর্বাধিক ব্যবহৃত অংশ। স্ট্যাম্পিং প্রসেসিং হল একটি প্রসেসিং পদ্ধতি যা ধাতুর স্ট্রিপগুলিকে আলাদা বা আকৃতি দেওয়ার জন্য ছাঁচ ব্যবহার করে। এর প্রয়োগের পরিধি অনেক বিস্তৃত।


স্ট্যাম্পিং অংশগুলির কঠোরতা পরীক্ষার মূল উদ্দেশ্য হল ক্রয়কৃত ধাতব শীটগুলির অ্যানিলিং ডিগ্রি পরবর্তী স্ট্যাম্পিং যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের জন্য উপযুক্ত কিনা তা নির্ধারণ করা। বিভিন্ন ধরণের স্ট্যাম্পিং যন্ত্রাংশ প্রক্রিয়াকরণ কৌশলগুলির জন্য বিভিন্ন কঠোরতা স্তরের প্লেট প্রয়োজন। স্ট্যাম্পিং অংশগুলির জন্য ব্যবহৃত অ্যালুমিনিয়াম খাদ প্লেটটি ওয়েবস্টার কঠোরতা পরীক্ষক দিয়ে পরীক্ষা করা যেতে পারে। যখন উপাদান বেধ 13 মিমি বেশী হয়, Barcol কঠোরতা পরীক্ষক ব্যবহার করা যেতে পারে. খাঁটি অ্যালুমিনিয়াম প্লেট বা কম কঠোরতা অ্যালুমিনিয়াম খাদ প্লেট বারকোল কঠোরতা পরীক্ষক ব্যবহার করা উচিত।


স্ট্যাম্পিং শিল্পে, স্ট্যাম্পিংকে কখনও কখনও শীট গঠন বলা হয়, তবে সামান্য পার্থক্য রয়েছে। তথাকথিত শীট গঠন বলতে শীট সামগ্রী, পাতলা-দেয়ালের টিউব, পাতলা প্রোফাইল ইত্যাদি ব্যবহার করে প্লাস্টিক প্রক্রিয়াকরণের পদ্ধতিকে কাঁচামাল হিসাবে বোঝায়, যাকে সম্মিলিতভাবে শীট গঠন হিসাবে উল্লেখ করা হয়। এই সময়ে, পুরু প্লেটের দিকের বিকৃতি সাধারণত বিবেচনা করা হয় না।


Next2:

কোন তথ্য নেই

তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান