banner
জ্ঞান বিস্তারিত

বাঁক অংশ প্রক্রিয়াকরণ পদক্ষেপ

অপারেশনের আগে

1 কাজের আগে কঠোরভাবে প্রতিরক্ষামূলক সরঞ্জাম ব্যবহার করুন, কাফ বেঁধে রাখুন, স্কার্ফ বা গ্লাভস নেই এবং মহিলা কর্মীদের তাদের টুপিতে তাদের প্রতিরক্ষামূলক ব্যবস্থা রাখতে হবে। অপারেটরকে অবশ্যই পায়ের প্যাডেলের উপর দাঁড়াতে হবে।

2 বোল্টের প্রতিটি অংশ, স্ট্রোকের সীমা, সংকেত, সুরক্ষা সুরক্ষা (নিরাপত্তা) ডিভাইস, যান্ত্রিক ট্রান্সমিশন অংশ, বৈদ্যুতিক অংশ এবং প্রতিটি লুব্রিকেশন পয়েন্ট কঠোরভাবে পরীক্ষা করুন এবং এটি নির্ভরযোগ্য বলে নির্ধারিত হওয়ার পরেই এটি শুরু করুন।

3 সমস্ত ধরণের মেশিন টুল লাইটিং অ্যাপ্লিকেশন নিরাপত্তা ভোল্টেজ, ভোল্টেজ 36 ভোল্টের বেশি হবে না।


অপারেশনে

1 কাজ, বাতা, টুল এবং ওয়ার্কপিস দৃঢ়ভাবে আবদ্ধ করা আবশ্যক। সমস্ত ধরণের মেশিন টুল চালু হওয়ার পরে কম গতিতে নিষ্ক্রিয় হওয়া উচিত এবং তারপর সবকিছু স্বাভাবিক হওয়ার পরে সেগুলি আনুষ্ঠানিকভাবে পরিচালনা করা যেতে পারে।

2 সরঞ্জাম এবং অন্যান্য জিনিসগুলি মেশিন টুলের ট্র্যাক পৃষ্ঠে এবং ওয়ার্কবেঞ্চে স্থাপন করার অনুমতি নেই৷ এটি হাত দ্বারা লোহার ফাইলিং অপসারণ করার অনুমতি দেওয়া হয় না, এবং এটি পরিষ্কার করার জন্য বিশেষ সরঞ্জাম ব্যবহার করা উচিত।

3 মেশিন টুল শুরু করার আগে আশেপাশের গতিশীলতা পর্যবেক্ষণ করুন। মেশিন টুল চালু করার পরে, মেশিন টুলের চলমান অংশ এবং লোহার ফাইলিং এর স্প্ল্যাশিং এড়াতে একটি নিরাপদ অবস্থানে দাঁড়ান।

4 যখন সমস্ত ধরণের মেশিন টুল চালু থাকে, তখন গতি পরিবর্তনের প্রক্রিয়া বা স্ট্রোক সামঞ্জস্য করার অনুমতি দেওয়া হয় না, এবং এটি ট্রান্সমিশন অংশ, গতিশীল ওয়ার্কপিস, কাটিয়া টুল এবং অন্যান্য কাজের পৃষ্ঠগুলিকে স্পর্শ করার অনুমতি দেওয়া হয় না হাত এটি অপারেশন চলাকালীন কোন আকার পরিমাপ করার অনুমতি দেওয়া হয় না, এবং এটি মেশিন টুলের মাধ্যমে ড্রাইভ করা নিষিদ্ধ। আংশিকভাবে পাস বা সরঞ্জাম এবং অন্যান্য আইটেম নিতে.

5 যদি কোন অস্বাভাবিক শব্দ পাওয়া যায়, মেশিনটি অবিলম্বে রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ করা উচিত, এবং এটি জোরপূর্বক বা রোগের সাথে চালানোর অনুমতি দেওয়া হয় না, এবং মেশিন টুল ওভারলোড করার অনুমতি দেওয়া হয় না।

6 প্রতিটি মেশিনের অংশের প্রক্রিয়াকরণের সময়, প্রক্রিয়া শৃঙ্খলা কঠোরভাবে প্রয়োগ করুন, অঙ্কনগুলি পরিষ্কারভাবে পড়ুন, নিয়ন্ত্রণ পয়েন্টগুলি, প্রতিটি অংশের রুক্ষতা এবং প্রাসঙ্গিক অংশগুলির প্রযুক্তিগত প্রয়োজনীয়তাগুলি দেখুন এবং অংশগুলির প্রক্রিয়াকরণের পদ্ধতিগুলি নির্ধারণ করুন।

7 মেশিনের গতি, স্ট্রোক, ক্ল্যাম্পিং ওয়ার্কপিস এবং টুল সামঞ্জস্য করার সময় এবং মেশিন টুল মোছার সময় মেশিনটি বন্ধ করুন। মেশিনটি চলাকালীন কাজের পোস্টটি ছেড়ে যাওয়ার অনুমতি নেই এবং কোনও কারণে চলে যাওয়ার সময় অবশ্যই বিদ্যুৎ সরবরাহ বন্ধ করতে হবে এবং কেটে দিতে হবে।


অপারেশনের পর

1 কাঁচামাল প্রক্রিয়াকরণ এবং প্রক্রিয়াজাত করা সমাপ্ত পণ্য, আধা-সমাপ্ত পণ্য এবং বর্জ্য পদার্থ অবশ্যই নির্দিষ্ট জায়গায় স্ট্যাক করা উচিত এবং সমস্ত সরঞ্জাম এবং ছুরি অবশ্যই অক্ষত এবং ভাল রাখতে হবে।

2 অপারেশনের পরে, আপনাকে অবশ্যই পাওয়ার সাপ্লাই বন্ধ করতে হবে, টুলটি সরিয়ে ফেলতে হবে, হ্যান্ডলগুলিকে নিরপেক্ষ অবস্থানে রাখতে হবে এবং সুইচ বক্সটি লক করতে হবে।

3 পরিষ্কার করার সরঞ্জামগুলি স্বাস্থ্যকর, লোহার ফাইলিংগুলি পরিষ্কার করা হয় এবং মরিচা প্রতিরোধ করার জন্য গাইড রেলগুলি লুব্রিকেটিং তেল দিয়ে ভরা হয়৷

পরিণত যন্ত্রাংশ প্রক্রিয়াকরণ প্রবিধান হল প্রক্রিয়া নথিগুলির মধ্যে একটি যা মেশিন প্রক্রিয়া এবং যন্ত্রাংশের অপারেশন পদ্ধতি নির্ধারণ করে। এটি একটি নির্দিষ্ট উত্পাদন অবস্থার অধীনে একটি প্রক্রিয়া নথিতে একটি নির্ধারিত ফর্মে একটি আরো যুক্তিসঙ্গত প্রক্রিয়া এবং অপারেশন পদ্ধতি লিখতে হয়। অনুমোদনের পরে উত্পাদন গাইড করতে ব্যবহৃত। পরিণত যন্ত্রাংশ প্রক্রিয়াকরণ পদ্ধতির মধ্যে সাধারণত নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত থাকে: ওয়ার্কপিস প্রক্রিয়াকরণের প্রক্রিয়ার রুট, প্রতিটি প্রক্রিয়ার নির্দিষ্ট বিষয়বস্তু এবং ব্যবহৃত সরঞ্জাম এবং প্রক্রিয়া সরঞ্জাম, পরিদর্শন আইটেম এবং ওয়ার্কপিসের পরিদর্শন পদ্ধতি, কাটার পরিমাণ, সময়ের কোটা ইত্যাদি .


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান