banner
জ্ঞান বিস্তারিত

ধাতব মুদ্রাঙ্কন অংশগুলির প্রক্রিয়াকরণ বৈশিষ্ট্য

ধাতব স্ট্যাম্পিং অংশে ব্যবহৃত ডাইগুলিকে স্ট্যাম্পিং ডাই বলা হয় বা সংক্ষেপে ডাই বলা হয়। প্রয়োজনীয় স্ট্যাম্পিং অংশগুলিতে উপকরণ (ধাতু বা অ-ধাতু) ব্যাচ প্রক্রিয়াকরণের জন্য ডাই একটি বিশেষ সরঞ্জাম। স্ট্যাম্পিংয়ে পাঞ্চিং ডাইস খুবই গুরুত্বপূর্ণ। প্রয়োজনীয়তা পূরণ করে এমন কোন ডাই না থাকলে, ব্যাচগুলিতে স্ট্যাম্প আউট করা কঠিন; ঘুষি মারার প্রযুক্তি উন্নত না করে, স্ট্যাম্পিং প্রক্রিয়া উন্নত করা অসম্ভব। স্ট্যাম্পিং প্রক্রিয়া, ডাই, স্ট্যাম্পিং সরঞ্জাম এবং মুদ্রাঙ্কন উপকরণ স্ট্যাম্পিং প্রক্রিয়াকরণের তিনটি উপাদান গঠন করে। শুধুমাত্র যখন তারা একত্রিত হয়, মুদ্রাঙ্কন অংশ উত্পাদিত হতে পারে.


stamping stainless steel similar Bticino 16A


যান্ত্রিক প্রক্রিয়াকরণ এবং প্লাস্টিক প্রক্রিয়াকরণের মতো অন্যান্য প্রক্রিয়াকরণের সাথে তুলনা করে, প্রযুক্তি এবং অর্থনীতির ক্ষেত্রে ধাতব মুদ্রাঙ্কন প্রক্রিয়াকরণের অনেক সুবিধা রয়েছে। প্রধান প্রকাশগুলি নিম্নরূপ:

(1) স্ট্যাম্পিং সাধারণত চিপস এবং স্ক্র্যাপ তৈরি করে না, কম উপাদান ব্যবহার করে এবং অন্যান্য গরম করার সরঞ্জামের প্রয়োজন হয় না, তাই এটি একটি উপাদান-সংরক্ষণ এবং শক্তি-সঞ্চয় প্রক্রিয়াকরণ পদ্ধতি, এবং স্ট্যাম্পিং অংশগুলি উত্পাদন করার খরচ কম।


(2) যেহেতু ছাঁচ স্ট্যাম্পিং প্রক্রিয়া চলাকালীন স্ট্যাম্পিং অংশগুলির আকার এবং আকৃতির নির্ভুলতার গ্যারান্টি দেয় এবং সাধারণত স্ট্যাম্পিং অংশগুলির পৃষ্ঠের গুণমানকে ধ্বংস করে না, এবং ছাঁচের আয়ু সাধারণত দীর্ঘ হয়, তাই স্ট্যাম্পিংয়ের গুণমান খারাপ না, এবং স্ট্যাম্পিং এর মান খারাপ নয়। ঠিক আছে, এটির বৈশিষ্ট্য রয়েছে" ঠিক একই"।


(3) মেটাল স্ট্যাম্পিং পার্টসগুলি একটি বড় আকারের পরিসর এবং আরও জটিল আকারের সাথে অংশগুলি প্রক্রিয়া করে, যেমন স্টপওয়াচগুলি ঘড়ি এবং ঘড়ির মতো ছোট, অটোমোবাইল অনুদৈর্ঘ্য বিমের মতো বড়, খাঁচার কভার ইত্যাদি, এছাড়াও ঠান্ডা বিকৃতি এবং শক্ত হওয়ার প্রভাব। মুদ্রাঙ্কন সময় উপাদান। শক্তি এবং অনমনীয়তা উভয়ই উচ্চ।


(4) ধাতু স্ট্যাম্পিং যন্ত্রাংশ প্রক্রিয়াকরণের উত্পাদন দক্ষতা উচ্চ, এবং অপারেশন সুবিধাজনক, এবং যান্ত্রিকীকরণ এবং অটোমেশন উপলব্ধি করা সহজ। যেহেতু স্ট্যাম্পিং প্রক্রিয়াকরণ সম্পূর্ণ করতে পাঞ্চিং ডাইস এবং স্ট্যাম্পিং সরঞ্জামের উপর নির্ভর করে, সাধারণ প্রেসের স্ট্রোকের সংখ্যা প্রতি মিনিটে কয়েক ডজন বার পৌঁছাতে পারে এবং উচ্চ-গতির চাপ প্রতি মিনিটে কয়েকশ বা এমনকি হাজার হাজার বার পৌঁছাতে পারে এবং প্রতিটি স্ট্যাম্পিং স্ট্রোক একটি মুষ্ট্যাঘাত পেতে পারেন অতএব, ধাতু মুদ্রাঙ্কন অংশ উত্পাদন দক্ষ ভর উত্পাদন অর্জন করতে পারেন.


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান