banner
জ্ঞান বিস্তারিত

কেন ধাতব মুদ্রাঙ্কন অংশ ছিঁড়ে যায়?

ধাতু স্ট্যাম্পিং অংশ সাধারণ ছিঁড়ে এবং skewing ফর্ম. মধ্যম প্রতিরক্ষামূলক পৃষ্ঠ বন্ধনীর স্ট্যাম্পিং প্রক্রিয়া হল: ব্ল্যাঙ্কিং এবং পাঞ্চিং-পাঞ্চিং ইনসিশন-ফ্ল্যাঞ্জিং ফর্মিং-চেরা-ফ্ল্যাঞ্জিং। মাঝারি প্রতিরক্ষামূলক পৃষ্ঠ বন্ধনী গঠন প্রক্রিয়ার সময় ছেঁড়া এবং তির্যক অনেক ফর্ম আছে। ছিঁড়ে যাওয়া অংশগুলি প্রধানত ওয়ার্কপিসের গর্তের প্যাটার্নে বিতরণ করা হয় এবং পাশের দেওয়ালের কোণে এবং প্রাচীর ঘাড়ের সংযোগস্থলে, ইত্যাদি, স্ট্যাম্পিং এবং উত্পাদনের কারণে প্রক্রিয়া অবস্থার পার্থক্য, অনুপাত প্রতিটি ভাঙ্গা অংশ আলাদা। টিয়ারটি এককালীন গঠনকারী টিয়ার হতে পারে, বা ক্লান্তি ফাটলগুলির বিকাশের কারণে সৃষ্ট একটি অশ্রু, অর্থাৎ অদৃশ্য ফাটল হতে পারে।


কারণ বিশ্লেষণ: সাইটের প্রকৃত পরিস্থিতি অনুসারে, অংশটির ছিঁড়ে যাওয়ার অবস্থান, ফ্র্যাকচারের আকার এবং অংশের চূর্ণ করার মাত্রা পরিদর্শন করে, এটি বিশ্বাস করা হয় যে অংশটির ছিঁড়ে যাওয়া এবং স্কুইং আচরণ মূলত ফ্ল্যাঞ্জিং গঠন প্রক্রিয়ায় প্রতিফলিত হয়। এই প্রক্রিয়ার কারণগুলি নিম্নরূপ:


1. গঠন প্রক্রিয়া পরামিতি জায়গায় নেই. অংশ গঠনের সময়, প্রক্রিয়াটির জন্য ডাই, প্রেসিং কোর এবং দুটি অংশকে একে অপরের সাথে ঘনিষ্ঠভাবে সংযুক্ত থাকতে হবে এবং মেশিন টুলটি নিচের দিকে স্লাইড করার সময় শীট উপাদানের প্লাস্টিকের বিকৃতি বাধ্য হয়। গঠিত। যাইহোক, চাপা অংশগুলির অস্থির মানের মতো অসুবিধাগুলির কারণে, এটি দেখায় যে মেশিন টুলের চাপ উত্পাদন প্রক্রিয়া চলাকালীন চাপের ওঠানামার একটি ভারসাম্যহীন অবস্থায় রয়েছে। প্রধান কারণ হল যে প্রক্রিয়াকরণ প্রযুক্তিবিদরা প্রক্রিয়াকরণের প্রয়োজনীয়তা অনুসারে এই পর্যায়ে মেশিন টুলের চাপ সামঞ্জস্য করেননি, বা প্রতিটি শিফট হস্তান্তরের সময় মেশিনের চাপের স্থিতিশীলতার তথ্য একে অপরের সাথে যোগাযোগ করেননি, যার ফলে যন্ত্রাংশের মান খারাপ হয়। স্থির করা।


2. flanging গঠন ছাঁচ নকশা ত্রুটি. ছাঁচ দুটি গহ্বর সহ একটি ছাঁচের বাম এবং ডান অংশগুলির জন্য ভাগ করা হয়। কারণ এই প্রক্রিয়ার বিষয়বস্তু শুধুমাত্র ফ্ল্যাঞ্জিং নয়, আকৃতি গঠনের বিষয়বস্তুও। উপরন্তু, অংশ বিশেষভাবে জটিল, বাঁকা পৃষ্ঠ সংকীর্ণ, এবং গঠন প্রয়োজনীয়তা অবতল হয়. ছাঁচ চাপা উপাদান কোর গঠন পৃষ্ঠ, ইত্যাদির সাথে সামঞ্জস্যপূর্ণ, যার ফলে ছাঁচ গঠন অবস্থার একটি বড় গঠন স্ট্রোক এবং একটি ছোট চাপ এলাকা। প্রাথমিক ছাঁচ ডিজাইনে, ডিজাইনার শুধুমাত্র ছোট খালি পৃষ্ঠের বৈশিষ্ট্য বিবেচনা করেছেন, কিন্তু ব্ল্যাঙ্কিং কোরের গাইডিং স্লাইড স্ট্রোককে উপেক্ষা করেছেন।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান