banner
খবর বিস্তারিত

Dimmer Switch এর ভূমিকা. Dimmers থেকে একটি উষ্ণ আশ্রয়

ম্লান আশ্চর্যজনক আলোর প্রভাব সৃষ্টি করতে পারে, স্থান এবং আলোর সংঘর্ষ হয়, এটিই আবছার "জাদু"! এটির সাথে, নির্দ্বিধায় কল্পনা করুন এবং তৈরি করুন! সাধারণত ব্যবহৃত থাইরিস্টর ডিমার একটি প্রধান লুপ, একটি ট্রিগার লুপ, একটি নিয়ন্ত্রণ লুপ এবং একটি ফিডব্যাক সিস্টেমের সমন্বয়ে গঠিত এবং তাপ বিকিরণ আলোর উত্সগুলিকে ম্লান করার জন্য উপযুক্ত।

হালকা মডুলেটর

ডিমার নিম্নলিখিত অংশগুলি নিয়ে গঠিত:

প্রধান সার্কিট

 

এটি আলোর উত্স সার্কিটে সিরিজে সংযুক্ত দ্বিমুখী বা একমুখী বিরোধী সমান্তরাল থাইরিস্টর দ্বারা গঠিত। ইনপুটটি একটি এসি সাইন তরঙ্গ হওয়ার পরে, থাইরিস্টরের মাধ্যমে আউটপুটটি একটি অনুপস্থিত কোণ এবং একটি ফেজ শিফট সহ একটি সাইন তরঙ্গ। এটি চিত্র 2 থেকে দেখা যায় যে তরঙ্গরূপটিতে অবশ্যই উচ্চ-ক্রমের হারমোনিক্স থাকতে হবে, যা রেডিও হস্তক্ষেপের কারণ হবে; দ্বিতীয়ত, এর আউটপুট ভোল্টেজের কার্যকরী মান পরিবাহী কোণের সাথে একটি অরৈখিক সম্পর্ক রয়েছে।

 

হালকা মডুলেটর

 

ট্রিগার লুপগুলির মধ্যে রয়েছে বিচ্ছিন্ন অর্ধপরিবাহী উপাদানগুলির সমন্বয়ে গঠিত শিথিলকরণ অসিলেটর এবং ট্রিগার ডায়োডগুলির সমন্বয়ে গঠিত একচেটিয়া সমন্বিত ট্রিগার। এটি অবশ্যই প্রতিটি চক্রের ইনপুট ভোল্টেজের ফেজ-শিফ্ট পরিবাহী কোণের সাথে সিঙ্ক্রোনাইজ করার জন্য প্রয়োজনীয় ট্রিগার পালস তৈরি করতে হবে এবং নির্ভরযোগ্য ট্রিগারিংয়ের উদ্দেশ্য অর্জনের জন্য একটি নির্দিষ্ট ট্রিগার শক্তি রয়েছে।

 

নিয়ন্ত্রণ লুপ

 

সাধারণত ব্যবহৃত ম্যানুয়াল কন্ট্রোল ছাড়াও, বিভিন্ন কন্ট্রোল ট্রিগার লুপ রয়েছে যেমন ফটোইলেকট্রিক কন্ট্রোল, অডিও কন্ট্রোল, প্রোগ্রাম কন্ট্রোল এবং ফিডব্যাক কন্ট্রোল।

 

প্রতিক্রিয়া সিস্টেম

 

ধ্রুবক ভোল্টেজ, ধ্রুবক কারেন্ট, শর্ট-সার্কিট সুরক্ষা এবং অন্যান্য উদ্দেশ্যে, ক্লোজড-লুপ সুরক্ষা ব্যবস্থাগুলি বিভিন্ন মানের প্রয়োজনীয়তা পূরণের জন্য একটি প্রতিক্রিয়া সিস্টেম গঠনের জন্য গৃহীত হয়।


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান