banner
খবর বিস্তারিত

কেন জলরোধী জংশন বক্স জলরোধী?

কেন জলরোধী জংশন বাক্স জলরোধী হয়:

 

 

প্রথমত, এই জংশন বাক্সটি জলরোধী হওয়া উচিত এবং এর উপাদানটি জলরোধী হওয়া উচিত। বর্তমানে, ভাল জলরোধী প্রভাব সহ সবচেয়ে সাধারণ উপকরণ হল প্লাস্টিক, রাবার, ধাতু এবং অন্যান্য উপকরণ। জংশন বক্সের জন্য, ধাতু স্পষ্টতই অবাস্তব, প্রধানত কারণ ধাতু একটি পরিবাহী, এবং জংশন বক্সের জন্য উপাদান হিসাবে এটি ব্যবহার করলে সহজেই ফুটো দুর্ঘটনা ঘটতে পারে। রাবার বয়সে সহজ এবং গঠন করা কঠিন, তাই উপকরণ নির্বাচন ছাড়াও, এটি তার নকশা গঠন। কাঠামোটি এর জলরোধী প্রভাবকে সীমাবদ্ধ করার মূল কারণ। একটি যুক্তিসঙ্গত কাঠামো নকশা কার্যকরভাবে বিভিন্ন পরিস্থিতিতে সৃষ্ট জল এড়াতে পারে।

 

 

 

জলরোধী জংশন বক্সগুলি সাধারণত জলরোধী জয়েন্টগুলি এবং জলরোধী জংশন বাক্সগুলির সাথে একসাথে ব্যবহৃত হয়। খোলার সংখ্যা অনুসারে, আমাদের জলরোধী বাক্সের মধ্যে একটি এবং একটির বাইরে, একটির মধ্যে এবং দুটি থেকে একের মধ্যে এবং আরও বেশি রয়েছে, যার মধ্যে নিম্নলিখিত বিবেচনাগুলি অন্তর্ভুক্ত রয়েছে:

 

1. জলরোধী জয়েন্টটি সাধারণত প্লাস্টিকের জলরোধী বাক্সের এক দেয়ালে ইনস্টল করা হয়, তাই গর্তটি খোলার প্রয়োজনীয়তা জয়েন্টের বাহ্যিক থ্রেডের আকার মেটাতে হয়।

 

2. বিবেচনা করুন যে ওয়্যারিং এবং ওপেনিংগুলি কমপক্ষে একটি ভিতরে এবং একটি বাইরে। এতে কমপক্ষে দুটি জলরোধী সংযোগকারী এবং বাক্সের দেয়ালে দুটি খোলা থাকে, তাই খোলার আকার এবং অবস্থান এবং সঠিক জলরোধী সংযোগকারীর আকার নির্ধারণ করতে ভুলবেন না।

 

3. জংশন বক্স বা অন্যান্য বৈদ্যুতিক উপাদানের টার্মিনাল যাই হোক না কেন, জলরোধী কর্মক্ষমতা নিশ্চিত করার জন্য তাদের অবশ্যই জলরোধী সংযোগকারীর মাধ্যমে তারযুক্ত করা উচিত।

 

 

 

বাক্সে একটি সিলিকন সিলিং রিংও রয়েছে, যাতে ঢাকনা এবং বাক্সটি শক্তভাবে সিল করা হয়, যা বাক্সের জলরোধী কর্মক্ষমতাকে ব্যাপকভাবে উন্নত করে।



তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান