banner
জ্ঞান বিস্তারিত

ধাতু মুদ্রাঙ্কন অংশ নকশা নীতি

⑴পরিকল্পিত স্ট্যাম্পিং অংশগুলি অবশ্যই পণ্যের ব্যবহার এবং প্রযুক্তিগত কর্মক্ষমতা পূরণ করতে হবে এবং একত্রিত করা এবং মেরামত করা সহজ হতে হবে।


⑵পরিকল্পিত স্ট্যাম্পিং অংশগুলি অবশ্যই ধাতব সামগ্রীর ব্যবহারের হার উন্নত করতে, উপাদানের বৈচিত্র্য এবং বৈশিষ্ট্যগুলি হ্রাস করতে এবং যতটা সম্ভব উপাদানের ব্যবহার কমাতে সহায়ক হতে হবে৷ যেখানে অনুমতি দেওয়া হয়েছে সেখানে কম খরচের উপকরণ ব্যবহার করুন এবং যন্ত্রাংশগুলোকে যতটা সম্ভব বর্জ্যমুক্ত এবং বর্জ্য-কম করুন।


⑶পরিকল্পিত স্ট্যাম্পিং অংশগুলি অবশ্যই আকৃতিতে সহজ এবং কাঠামোতে যুক্তিসঙ্গত হতে হবে, যাতে ছাঁচের কাঠামোকে সরল করতে এবং প্রক্রিয়াগুলির সংখ্যাকে সহজ করতে, অর্থাৎ, সর্বনিম্ন এবং সহজতম স্ট্যাম্পিং প্রক্রিয়ার সাথে সম্পূর্ণ অংশের প্রক্রিয়াকরণ সম্পূর্ণ করতে, ব্যবহার কমাতে হবে। শ্রম উত্পাদনশীলতা উন্নত করার জন্য যান্ত্রিক এবং স্বয়ংক্রিয় উত্পাদন সংগঠনের সুবিধার্থে স্ট্যাম্পিং অপারেশন প্রক্রিয়াকরণ এবং সহজতর করার অন্যান্য পদ্ধতি।


⑷ ডিজাইন করা স্ট্যাম্পিং অংশগুলি, স্বাভাবিক ব্যবহার নিশ্চিত করার শর্তে, মাত্রিক নির্ভুলতা স্তর এবং পৃষ্ঠের রুক্ষতা স্তর কম করার চেষ্টা করুন এবং এটি পণ্য বিনিময়ের জন্য সহায়ক, বর্জ্য হ্রাস করে এবং স্থিতিশীল পণ্যের গুণমান নিশ্চিত করে।


⑸পরিকল্পিত স্ট্যাম্পিং অংশগুলি বিদ্যমান সরঞ্জাম, প্রক্রিয়াকরণ সরঞ্জাম এবং প্রক্রিয়া প্রবাহের জন্য যতটা সম্ভব সেগুলি প্রক্রিয়া করার জন্য উপযোগী হওয়া উচিত এবং ডাইয়ের পরিষেবা জীবন বাড়ানোর জন্য সহায়ক


তুমি এটাও পছন্দ করতে পারো

অনুসন্ধান পাঠান